নতুন প্রোগ্রামারদের জন্য সুসংবাদ। তামিম শাহ‍্‍রিয়ার সুবিন এর লেখা "কম্পিউটার প্রোগ্রামিং" বই এর ওয়েব সংস্করণ http://cpbook.subeen.com সাইটে প্রকাশিত হয়েছে। অর্থাৎ পুরো বইটি ওয়েবসাইট থেকে সম্পূর্ণ বিনামূল্যে পড়া যাবে। যদিও কম্পিউটারের স্ক্রীণে বই পড়াটা উপভোগ্য নয়, তবে কেনার পূর্বে ওয়েবসাইট থেকে পড়ে বইটি সম্পর্কে পূর্ব ধারণা পাওয়া যাবে।

বইটির সূচিপত্রের লিংক: http://cpbook.subeen.com/p/blog-page.html 

বইটি সম্পর্কে জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবাল বলেন,
ইউনিভার্সিটিতে বা বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানে প্রোগ্রামিং শেখানো হয় কিন্তু স্কুল-কলেজের ছেলেমেয়েরাও যে খুব সহজে প্রোগ্রামিং করতে পারে, সেটি অনেকেই জানে না। আমি অনেক দিন থেকেই ভাবছিলাম, স্কুলের ছেলেমেয়েদের জন্য এরকম একটি বই লিখি; কিন্তু কিছুতেই সময় করে উঠতে পারছিলাম না।

ঠিক এরকম সময় আমার ছাত্র সুবিনের এই পাণ্ডুলিপিটি আমার চোখে পড়েছে। আমি অবাক হয়ে লক্ষ করলাম, আমি যে জিনিসটি করতে চেয়েছিলাম সুবিন ঠিক সেটিই করে রেখেছে! স্কুল-কলেজের ছেলেমেয়েদের জন্য একটি প্রোগ্রামিংয়ের বই লিখেছে, খুব সহজ ভাষায়, খুব সুন্দর করে গুছিয়ে।
বইটি সংগ্রহ করতে হলে নিচের ঠিকানায় যোগাযোগ করতে হবেঃ

আইয়ুব সরকার (01191385551),
জামিল সারোয়ার ট্রাস্ট,
278/3 এলিফ্যান্ট রোড (চতুর্থ তলা),
কাঁটাবন (অষ্টব্যাঞ্জন রেস্টুরেন্টের বিপরীতে), ঢাকা।



অথবা
তাম্রলিপি প্রকাশনী, বাংলাবাজার, ঢাকা।



বইয়ের ফেসবুক পাতার মাধ্যমে লেখকের সাথে যোগাযোগ করা যাবে। 

1 টি মন্তব্য

  1. Magento theme  

    I just stumbled upon your blog..It appears that you've put a good amount of effort into your article and I want a lot more of these on the World Wide Web these days. I sincerely got a kick out of your post.Magento Themes

একটি মন্তব্য পোস্ট করুন