ফ্রিল্যান্সিং সংক্রান্ত যে কোন তথ্য জানতে এই পৃষ্ঠায় আপনার মন্তব্য দিন। মন্তব্য দিতে Google, LiveJournal, WordPad, TypePad, AIM, OpenID ইত্যাদি যেকোন একটিতে আপনার একাউন্ট থাকতে হবে। আপনাদের প্রশ্নের উপর ভিত্তি করে আরো নতুন নতুন লেখা পোস্ট করা হবে। সকলের সক্রিয় অংশগ্রহণে সাইটি আরো পরিপূর্ণ হয়ে উঠবে।

ধন্যবাদ,
মোঃ জাকারিয়া চৌধুরী

4 টি মন্তব্য

  1. Goutam  

    আপনার লেখাগুলো পড়লাম। ভালো লাগলো। আশা করি অনেকের কাজে লাগবে।

    আমি এই জগতে একদমই নতুন। কোনো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ জানি না। এইচটিএমএল জানি। আর এসপিএসএস নামক একটি ডাটা অ্যানালাইসিস সফটওয়্যার চালাতে পারি।

    এই অভিজ্ঞতা দিয়ে কি নতুন হিসেবে কোনো কাজ পাওয়া সম্ভব? এছাড়া অনেকে ব্যক্তিগত অ্যাসাইনমেন্ট, থিসিস ইত্যাদি করায়। সেগুলো কীভাবে পাওয়া সম্ভব? জানালে খুশি হবো।

    ভালো থাকবেন।

  2. Zakaria Chowdhury  

    মতামতের জন্য আপনাকে ধন্যবাদ। অনলাইনে ফ্রিল্যান্সিং করতে আপনাকে যে প্রোগ্রামিং জানতে হবে তা কিন্তু নয়। প্রোগ্রামিং ছাড়াও আরও অসংখ্য ধরনের কাজ পাওয়া যায়। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে গ্রাফিক্স, ডাটা এন্ট্রি, প্রজেক্ট ম্যানেজমেন্ট, লেখালেখি ইত্যদি। এসম্পর্কে আর জানতে আমার এই লেখাটি পড়ুন - অনলাইনে কাজের প্রকারভেদ

    আপনি বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং সাইটে গিয়ে দেখবেন কাজগুলো বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা রয়েছে। আপনার কাংখিত বিভাগের প্রজেক্টগুলো একটা একটা করে ব্রাউজ করুন, আশা করি আপনার দক্ষতা অনুযায়ী কাজ পেয়ে যাবেন। উদাহরণসরূপ গেট-এ-ফ্রিল্যান্সার সাইটে প্রথমপাতায় এরকম বিভাগ দেখতে পাবেন।

  3. Aminul Islam  

    Dear sir, may I know how did you change the header? I mean, * প্রথম পাতা
    * ফ্রিল্যান্সিং কি?
    * আপনার জিজ্ঞাসা
    * আমার পরিচিতি

    pages. I've tried this theme for my site but I couldn't change them.

  4. Zakaria Chowdhury  

    This option was available with the template that I got from: http://www.magznetwork.com

একটি মন্তব্য পোস্ট করুন