সিলেটের জনসাধারণকে আউটসোর্সিং এ উদ্বুদ্ধ করতে এবং এর প্রসারের লক্ষ্যে "সিলেট আইটি একাডেমী"তে একটি ব্যতিক্রমধর্মী উদ্দ্যোগ নেয়া হয়েছে। আগামী ১লা জুলাই থেকে পরবর্তী কয়েক সপ্তাহজুড়ে প্রত্যেক শুক্রবারে প্রতিষ্ঠানটিতে বিনামূল্যে আউটসোর্সিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারটি সকলের জন্য উন্মুক্ত থাকবে। এজন্য প্রথমে রেজিষ্ট্রেশন করে সেমিনারের দিন ও সময় জেনে নিতে হবে।

সেমিনারে যে সকল বিষয়ের উপর আলোচনা করা হবে সেগুলো হল -

  • আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং পরিচিতি
  • জনপ্রিয় কয়েকটি মার্কেটপ্লেস পরিচিতি
  • কাজ করার পদ্ধতি
  • দেশে টাকা আনার পদ্ধতি
  • কাজে দক্ষ হবার উপায়সমূহ
  • এবং অন্যান্য আনুষাঙ্গিক বিষয়াবলী।
সেমিনারটি পরিচালনা করবেন "বেসিস ফ্রিল্যান্সার অব দ্যা ইয়ার ২০১১" এওয়ার্ড প্রাপ্ত ফ্রিল্যান্সার এবং প্রতিষ্ঠানটির পরিচালক মোঃ জাকারিয়া চৌধুরী

রেজিষ্ট্রেশন করতে যোগাযোগ করুন এই ফোন নাম্বারে - ০১৭১৭০২২৬৮১

সূত্র - http://sylhetitacademy.blogspot.com/2011/06/blog-post.html

15 টি মন্তব্য

  1. ইকরামা  

    ভাইয়া ঢাকাতে একটা সেমিনার করেন । তাহলে আমরা যারা ঢাকাতে আছি তাদের অনেক উপকার হত ।

  2. আহমদ শরীফ  

    জাকারিয়া ভাই ,সপ্তাহে ১ টা মনে হয় বেশী হয়ে গেছে ।কারণ এত লোক পাবেন কোথায় ? মাসে ২ টা করলে মনে হয় better হবে । কারণ লোকজন না হলে আপনি আগ্রহ হারিয়ে ফেলবেন ।পরে দেখ যাবে যে, সেমিনার করা বন্ধই করে দিবেন ।

  3. Zakaria Chowdhury  

    ঢাকাতে এর আগে বেশ কয়েকটি সেমিনার পরিচালনা করেছি। ঢাকাতে আউটসোর্সিং বেশ পরিচিত, কিন্তু সিলেটে সেরকমভাবে সচেতনতা সৃষ্টি হয় নি।

    সেমিনারটা স্বল্প পরিসরে করছি, তাই একসাথে অনেককে অংশগ্রহনের সুযোগ দেয়া সম্ভবপর নয়। এজন্য আগামী কয়েকটি শুক্রবারে সেমিনারটি পরিচালনা করব। এরপর কয়েক মাস বিরতি দিয়ে আবার হয়ত করব।

    আমার আগ্রহ হারাবার কিছু নেই। লোকজন এলে সেমিনার হবে, না এলে হবে না, এক্ষেত্রে আমার লাভ বা ক্ষতি কোনটাইতো নেই। পরামর্শের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

    এরইমধ্যে আমাদের প্রথম সেমিনারের জন্য যথেষ্ট পরিমানে অংশগ্রহণকারী রেজিষ্ট্রেশন করেছেন, আশা করছি প্রথম সেমিনারটি সফলভাবে সম্পন্ন হবে।

  4. Ariful Islam Shaon  

    শুনে ভাল লাগলো যে, প্রতি সপ্তাহে সেমিনার করছেন। :)

    ভাইয়া, আমি রংপুরে থাকি, এখানকার মানুষরা আইটি সেক্টরে এখনো অবদান রাখতে ভয় পায় কেন তা আমি জানি না। অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছি সেসব মানুষদের থেকে কিছু মানুষকে একটিভ করতে। এবৱর জন্য অনেক কাঠখড় পুড়াতে হচ্ছে। তারপরেও আশা ছেড়ে দেইনি। :)

  5. নামহীন  

    এখনো চলছে?

    দীপ

  6. Zakaria Chowdhury  

    সেমিনারগুলো শুধুমাত্র জুলাই মাস জুড়ে ছিল।

  7. নামহীন  

    আবার কবে থেকে সেমিনার শুরু হবে?

  8. নামহীন  

    dhaka ta koba seminar hoba vai?? please aktu bolan??

  9. SHAMIM's Netwowk  

    Bhaia
    Sylhet a ki ekhono seminar korchen ? Jodi kore taken tahole amake janaben ? Ami join korbo ei number a please , 01716130300Bhaia
    Sylhet a ki ekhono seminar korchen ? Jodi kore taken tahole amake janaben ? Ami join korbo ei number a please , 01716130300

  10. SHAMIM's Netwowk  

    Bhaia
    Sylhet a ki ekhono seminar korchen ? Jodi kore taken tahole amake janaben ? Ami join korbo ei number a please , 01716130300Bhaia
    Sylhet a ki ekhono seminar korchen ? Jodi kore taken tahole amake janaben ? Ami join korbo ei number a please , 01716130300

  11. Zakaria Chowdhury  

    আগামী ২৪শে সেপ্টেম্বর শাবিপ্রবিতে একটি সেমিনার করার কথা রয়েছে।

  12. নামহীন  

    কয়টায়? @জাকারিয়া ভাই। আর ভাইয়া wordpress এর ভবিষ্যৎ কেমন?

  13. Zakaria Chowdhury  

    সময়টা এখনও নির্ধারণ হয়নি। ওয়ার্ডপ্রেসের ভবিষ্যৎ খুবই ভাল।

  14. দেবাশীষ চ্যাটার্জী  

    জাকারিয়া ভাই, আমি ফ্রিল্যান্সিং শিখতে চাই আপনার কাছে। সিলেট আইটি একাডেমিতে আপনার একটা সেমিনারে আমি যোগ দিয়েছিলাম। খুবই ভাল লেগেছে। আমি একটা এনজিওতে কাজ করি। লামা বাজার আসবো। আশা করি সাক্ষাতে সব কথা হবে।

  15. Cool Rashed  

    othoi sagore nijeke onek oshohai lagtse...........

একটি মন্তব্য পোস্ট করুন