রেন্ট-এ-কোডার সাইটে বিড রিক্যুয়েস্ট পৃষ্ঠায় প্রজেক্টটি সম্পর্কে বিস্তারিত বর্ণনা থাকে। বিড করার পূর্বে সম্পূর্ণ তথ্য ভালভাবে পড়ে নিন এবং কাজটি আপনি করতে পারবেন কিনা তা নিশ্চিত হোন। অনেক ক্ষেত্রে বায়ার অতিরিক্ত ফাইলের মাধ্যমে প্রজেক্ট সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে থাকে। বিড করার পূর্বে ফাইলটি অবশ্যই ডাউনলোড করে দেখে নিন এবং ক্লায়েন্টের চাহিদা সম্পর্কে নিশ্চিত হয়ে নিন। এই পৃষ্ঠার সর্বশেষ অংশে আপনি বিড করার জন্য অথবা বায়ারকে আপনার মতামত জানানোর জন্য একটি অংশ পাবেন। এই অংশের মধ্যে আছে -

  • Bid Amount: এই প্রজেক্টটি আপনি কত ডলারে সম্পন্ন করতে ইচ্ছুক তা উল্লেখ করুন। আপনি যদি বায়ারের চাহিদা সম্পর্কে নিশ্চিত না হোন অথবা আরো তথ্য জানার জন্য বায়ারের সাথে যোগাযোগ করতে চান তাহলে এই ঘরটি খালি রাখুন। এই ঘরে মূল্য উল্লেখ করলে আপনার ম্যাসেজটি একটি বিড হিসেবে গণ্য হবে এবং খালি রাখলে মন্তব্য হিসেবে গণ্য হবে।
  • Expert Guarantee: প্রজেক্টের শুরুতে যদি বায়ার একটি নির্দিষ্ট পরিমাণ মূল্য নিরাপত্ত্বার জন্য জমা দিতে বলে তাহলে সেই পরিমাণ মূল্য (শতকরা হিসেবে) এখানে উল্লেখ করুন। অন্যক্ষেত্রে এই ঘরটি খালি রাখুন, তা না হলে অযথা ঝামেলায় পড়বেন।
  • Comment: এই অংশে প্রজেক্ট সম্পর্কে আপনার মন্তব্য, প্রশ্ন, পরিকল্পনা পরিষ্কারভাবে উল্লেখ করুন। সাথে সাথে আপনার নিজের সম্পর্কে কিছু তথ্য, পূর্ব কাজের অভিজ্ঞতা উল্লেখ করতে পারেন। তবে প্রজেক্ট সম্পর্কিত সামঞ্জস্যপূর্ণ মন্তব্য, আপনার মানসিক দৃঢ়তা, সঠিক সময়ে কাজ দেবার অঙ্গীকার ইত্যাদি কাজ পাবার ক্ষেত্রে বেশি ভূমিকা পালন করে থাকে। মন্তব্যের সাথে আপনার ফোন নাম্বার, ইমেইল ঠিকানা ইত্যাদি প্রদান থেকে বিরত থাকুন। 
  • Attachment: বায়ারের সুবিধার জন্য মন্তব্যের সাথে আপনি অতিরিক্ত কোন ফাইল, অতীতে কোন প্রজেক্টের স্ক্রিনশট ইত্যাদি জিপ ফাইল আকারে আপলোড করতে পারবেন। তবে কখনই পূর্বে তৈরিকৃত কোন প্রজেক্ট বা প্রজেক্টের অংশবিশেষ আপলোড করতে পারবেন না।
  • Make Bid / Comment: সর্বশেষে এই বাটনটি ক্লিক করে আপনার বিড অথবা মন্তব্য প্রদান সম্পন্ন করুন।

0 টি মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন